বিতর্ক প্রতিযোগিতাকে এগিয়ে নিতে চুক্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০০ পিএম, ০৬ আগস্ট ২০১৭

শিক্ষার্থীদের চিন্তার বিকাশ, সৃজনশীলতা ও প্রকাশের দক্ষতা বাড়াতে এবং সামগ্রিকভাবে বিতর্ক প্রতিযোগিতাকে এগিয়ে নিতে ব্র্যাক, এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্রেসির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

রোববার এ চুক্তি স্বাক্ষর হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। সভাপতিত্ব করেন ব্র্যাকের নির্বাহী পরিচালক ডা. মুহাম্মাদ মুসা। স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক শিক্ষা কর্মসূচির পরিচালক ড. শফিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

চুক্তির আওতায় ব্র্যাক বিতর্ক অনুষ্ঠানের যাবতীয় আয়োজন করবে, ডিবেট ফর ডেমোক্রেসি বিতার্কিকদের দক্ষতা ও প্রশিক্ষণ উন্নয়নে সার্বিক সহযোগিতা এবং এটিএন বাংলা মিডিয়া পার্টনার হিসেবে অনুষ্ঠানগুলো সম্প্রচার করবে।

৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত এ চুক্তির আওতায় চলতি বছরের আগস্ট থেকে মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের নিয়ে শুরু হচ্ছে প্রতিযোগিতার সেমিফাইনাল পর্ব। সেমিফাইনালে ৮টি গ্রুপে তিনজন করে মোট ২৪ শিক্ষার্থী অংশ নেবে।

প্রসঙ্গত, জাতীয় পর্যায়ে বিতর্কের প্রচার ও প্রসারের লক্ষ্যে ‘যুক্তির আলোয় খুঁজি মানুষের মুক্তি’ এ শ্লোগানকে সামনে রেখে ব্র্যাক শিক্ষা কর্মসূচি, দেশে খ্যাতিমান বিতার্কিক গড়ে তোলার প্রতিষ্ঠান ডিবেট ফর ডেমোক্রেসি এবং জনপ্রিয় টিভি চ্যানেল এটিএন বাংলা যৌথভাবে ২০১২ সাল থেকে জাতীয় পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করে আসছে।

এমএ/এমআরএম/এএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।