হামলাকারীদের গ্রেফতার দাবিতে মুখে কালো কাপড় সাংবাদিকদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ১২ জুলাই ২০১৭

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার পত্রিকার সাংবাদিক আরাফাত রহমানের ওপর হামলকারীদের গ্রেফতারের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান কর্মসূচি পালন করেছেন প্রতিষ্ঠানটিতে কর্মরত সাংবাদিকরা।

বুধবার বেলা আড়াইটা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলা ভাস্কর্যের সামনে তারা এই কর্মসূচি পালন করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ আল মামুন, সাধারণ সম্পাদক হুসাইন মিঠু, রাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজ রনি, যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান, কোষাধ্যক্ষ রাশেদ রিন্টু, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ছালেকীন আহমেদ, রাবি প্রেসক্লাবের সভাপতি তাছলিমুল আলম তৌহিদ ও সাধারণ সম্পাদক ইমদাদুল হক সোহাগ।

এদিকে হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে কাল বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুর ১২টায় রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। 

গত সোমবার (১০ জুলাই) বাস ভাঙচুরের ছবি তোলায় সাংবাদিক আরাফাত রহমানকে মারধর করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। 

এ ঘটনায় আরাফাত রহমান বাদী হয়ে মতিহার থানার রাবি ছাত্রলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন, আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহ-সভাপতি আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক আবিদ আহসান লাবন ও অজ্ঞাতনামা ৮-১০ জনকে আসামি করে দণ্ডবিধির ৩০৭, ৩২৩ ও ৩২৫ ধারায় মামলা করেন। 

অন্যদিকে দেশ ট্রাভেলসের বাস ভাঙচুরের ঘটনায় বাসের সুপারভাইজার মানিক হোসেনও বাদী হয়ে ওই চার নেতার বিরুদ্ধে নগরীর মতিহার থানায় মামলা করেন। তবে হামলার তিনদিন পেরিয়ে গেলেও এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

রাশেদ রিন্টু/এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।