যৌন নিপীড়কদের বিচারের দাবিতে কঠোর কর্মসূচির ঘোষণা


প্রকাশিত: ১২:৫৮ পিএম, ১৪ মে ২০১৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের ২৩ মে’র মধ্যে বিচার করা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছে ‘নিপীড়কের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ নামে একটি সংগঠন। বৃহস্পতিবার বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর এর সংগঠক মশিউর রহমান। তিনি বলেন, ২৩ মে জরুরি সিন্ডিকেট না ডেকে নিয়মিত সিন্ডিকেটের মাধ্যমে দোষীদের শাস্তি দেওয়া হোক যাতে তারা হাইকোর্টে রিট করে ক্যাম্পাসে না ফিরতে পারে। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন নিপীড়কদের যাতে কোন প্রকার অনুকম্পা প্রদর্শন না করে এবং দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয় পরিসরে যৌন নিপীড়নকে নিরুৎসাহিত করার দাবি করা হয় সংবাদ সম্মেলনে।

এসময় তারা প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করলেও নিয়মিত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর এর সংগঠক সুজা-উদ-দৌলা, দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল, রেহেল ফেরদৌস শাহ প্রমুখ।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১৪ এপ্রিল বর্ষবরণের দিনে যৌন নিপীড়নের ঘটনায় বিচারের দাবিতে আন্দোলন শুরু করে ‘নিপীড়নের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর।` প্রায় একমাস যাবত আন্দোলনে তারা  ঝাড়ু মিছিল, মশাল মিছিল, রেজিস্ট্রার ভবন ঘেরাও এর মত কর্মসূচি পালন করে।

হাফিজুর রহমান/এসএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।