শিক্ষার্থী পেটানোয় ঢাবি ছাত্রলীগের ৮ নেতাকর্মী বহিষ্কার


প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০২ জুন ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে এক সাধারণ শিক্ষার্থীকে বিনা কারণে পিটিয়ে মারাত্মকভাবে আহত করার দায়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সভাপতি আরিফুল ইসলাম আরিফসহ ছাত্রলীগের আট নেতাকর্মীকে হল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এছাড়া বহিষ্কৃতদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না মর্মে আগামী তিন কার্যদিবসের মধ্যে জানানোর নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, এ ঘটনায় হলের মনোহারি দোকানি কর্তৃক অপরাধীদের বাঁচাতে সিসিটিভি ফুটেজ ডিলিট করার দায়ে দোকানের বরাদ্দ বাতিল করা হয়েছে।

শুক্রবার ওই নেতাকর্মীদের হল থেকে সাময়িক বহিষ্কার ও দোকানের বরাদ্দ বাতিলের সিদ্ধান্ত নেয় হল প্রশাসন।
 
দোষীদের বিরুদ্ধে একাডেমিক ব্যবস্থা নিতে চিঠির অনুলিপি দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ এবং স্ব স্ব বিভাগের চেয়ারম্যানকে।
 
বিষয়টি নিশ্চিত করে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া জাগো নিউজকে বলেন, সিসিটিভির অন্য একটি ফুটেজে বহিষ্কৃতরা দোষী বলে প্রমাণিত হওয়ায় তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। আর দোকানি অপরাধীদের বাঁচাতে সিসিটিভি ফুটেজ ডিলিট করায় তার বরাদ্দ বাতিল করা হয়েছে। সে এর আগেও এমন করেছে।

হল থেকে সাময়িক বহিষ্কৃতরা হলেন, ঘটনার মূল হোতা ঢাবি ছাত্রলীগের সহ সভাপতি ভাষা বিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আরিফুল ইসলাম আরিফ, রবিউল হাসান রানা (একাউন্টিং অ্যান্ড ইনফরমেশান সিস্টেম বিভাগ, ৩য় বর্ষ), আহসান হাবিব সজীব (আইন বিভাগ), আবু ইউনূস (ইসলামিক স্টাডিজ), কাজী তানভীর আহমেদ (২য় বর্ষ, ভাষা বিজ্ঞান), সামচিতা ব্রীজ প্রান্ত (শিক্ষা ও গবেষণা), ইবনে কায়েস (মার্কেটিং) এবং ওয়াহিদ আনোয়ার (মনোবিজ্ঞান)।

অন্যদিকে, শিক্ষার্থীকে পেটানোর ঘটনায় দোষীদের শণাক্ত করতে ছাত্রলীগের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ছাত্রলীগ নেতা আরিফের গায়ে ধাক্কা দেয়ার অভিযোগ তুলে নৃ-বিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র ইসমাঈল আহমেদ মুবিনকে বেদম মারধর করেন হল ছাত্রলীগের সভাপতি ফকির রাসেল আহমেদের অনুসারী কয়েকজন কর্মী ও ওই ছাত্রলীগ নেতা। পরে মুবিনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এমএইচ/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।