বাকৃবিতে পানির দাবিতে ছাত্রীদের বিক্ষোভ


প্রকাশিত: ১২:২৬ পিএম, ০২ জুন ২০১৭

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সুলতানা রাজিয়া হলে নিরাপদ পানির দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন ওই হলের ছাত্রীরা। শুক্রবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনের রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন ছাত্রীরা।

ভুক্তভোগী ছাত্রীরা জানান, গত তিন মাস ধরে দিনে দু-তিন বার করে পানি চলে যায়। আর যখন পানি থাকে তখন পানির সঙ্গে বিভিন্ন ময়লা, বালি ইত্যাদি বের হয়। আবার মাঝে মাঝে শরবতের মত ঘোলা পানিও বের হয়। যা ব্যবহারের সম্পূর্ণ অনুপযোগী। বারবার হল প্রশাসনকে বিষয়টি সম্পর্কে অবগত করলেও কোনো সুরাহা হয়নি। এ ঘটনায় হলের প্রায় দুই শতাধিক ছাত্রী ক্ষিপ্ত হয়ে বালতি, জগ, বোতল নিয়ে দুই ঘণ্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন।

bau

এদিকে ছাত্রীদের আন্দোলনে বাকৃবি শাখা ছাত্রলীগ একাত্মতা প্রকাশ করে। সেখানে ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজি ও সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল উপস্থিত হন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যের সঙ্গে আলোচনায় বসেন। আগামী রোববারের মধ্যে সমস্যার সমাধান করা হবে- প্রক্টরের এমন আশ্বাসে ছাত্রীরা অবরোধ তুলে হলে ফিরে যান।

এ বিষয়ে সুলতানা রাজিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. কাজী শাহানারা আহমেদ বলেন, অনেক দিনের পুরনো পানির লাইনের জন্য এমন সমস্যা হচ্ছে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রকৌশল শাখাকে ছয়বার চিঠির মাধ্যমে বিষয়টি জানিয়েছি। সমস্যাটি সমাধানে একটু বিলম্ব হচ্ছে।

শাহীন সরদার/আরএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।