দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে চলছে ছাত্রজোটের ধর্মঘট


প্রকাশিত: ০৭:০৩ এএম, ১২ মে ২০১৫

পহেলা বৈশাখে নারীর শ্লীলতাহনির প্রতিবাদে দোষীদের গ্রেফতার, ঢাবি প্রক্টরের অপসারণসহ ৫ দফা দাবি বাস্তবায়ন এবং রোববার ডিএমপি কার্যালয় ঘেরাও করতে গেলে পুলিশি নির্যাতনের প্রতিবাদে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে চলছে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের ধর্মঘট। তবে এইচএসসি পরীক্ষাকে ধর্মঘটের আওতামুক্ত রাখা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধ রয়েছে ক্লাস-পরীক্ষা। গুটি কয়েক শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া কোথাও কোন ক্লাস পরীক্ষা হচ্ছে না। ধর্মঘট চলাকালে সকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নেতাকর্মীদের উপর ছাত্রলীগ হামলা করেছে বলে অভিযোগ করেছেন ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান তারেক। এই ঘটনায় দুই জন আহত হয়েছে বলেও তিনি জানান।

জাগো নিউজকে হাসান তারেক বলেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বতস্ফূর্তভাবে শিক্ষার্থীরা ধর্মঘট পালন করছেন। জবি ছাড়া কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তারা নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার রয়েছে।

পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সারা দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়সহ জেলা শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চলছে প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্যের এই কর্মসূচি।

প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা ক্যাম্পাসগুলোতে অবস্থান করছেন। মিছিল সমাবেশ করে আবারও তারা জানিয়ে দিচ্ছেন নিপীড়নকারীদের রক্ষা নেই।

এমএইচ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।