ইবির দুই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি


প্রকাশিত: ১১:২০ এএম, ৩১ মে ২০১৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সাবেক দুই সভাপতির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিভাগের অর্থ যথাযথ প্রক্রিয়ায় ব্যয় হয়েছে কিনা তা খতিয়ে দেখতে বুধবার বিভাগের সাবেক দুই সভাপতির বিরুদ্ধে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

উপাচার্যের কার্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি সহকারী অধ্যাপক রুহুল আমিন এবং সহকারী অধ্যাপক আসাদুজ্জামানের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিভাগের কাজের জন্য বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের তহবিল হতে অগ্রিম অর্থ উত্তোলন এবং যাবতীয় ব্যয়সমূহ যথাযথ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে কিনা তা খতিয়ে দেখতে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিতে ইংরেজি বিভাগের অধ্যাপক শাহাদাৎ হোসেন আজাদকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন গনিত বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান ও উপ-হিসাব পরিচালক কামাল উদ্দীন। তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এর আগে শিক্ষক নিয়োগ বাণিজ্য সংক্রান্ত অডিও ফাঁসের ঘটনায় রুহুল আমিনকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক সকল কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া ওই ঘটনায় তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় ও ইউজিসি পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছে।

এছাড়া ওই বিভাগের আরেক শিক্ষক আসাদুজ্জামানের বিরুদ্ধে একই বিভাগের এক ছাত্রী বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগ আনলে তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

ফেরদাউসুর রহমান সোহাগ/এএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।