ঢাবিতে মেধাবীদের বৃত্তি প্রদান


প্রকাশিত: ০২:৫১ পিএম, ২৮ মে ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের বিভিন্ন বিভাগের দরিদ্র ও মেধাবী আবাসিক শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়েছে।

রোববার ঢাবির বিজনেস স্টাডিজ অনুষদের আব্দুল্লাহ ফারুক মিলনায়তনে বৃত্তি দেয়া হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেফ মো. আলী এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সেলিম আর এফ হুসাইন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, শুধুমাত্র মেধার যোগ্যতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়ায় উর্ত্তীর্ণ হয়ে আজ তারা উচ্চতর পড়াশোনা অব্যাহত রেখেছে। একটি দেশের সম্পদ হলো মেধা, তোমরা এই দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের মেধাবী শিক্ষার্থী। সবার মাঝেই অমিত সম্ভাবনা আছে, সেই সম্ভাবনাকে কাজে লাগিয়ে এগিয়ে নিয়ে যাওয়াই সবার উদ্দেশ্য। তোমাদের সেই অগ্রযাত্রায় বিশ্ববিদ্যালয় সবসময় পাশে থাকবে, পাশে থাকবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড ও আর আই খান ট্রাস্ট ফ্রান্ডের সহযোগিতায় বৃত্তি প্রদান করা হয়।

অনুষ্ঠানে সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির আওতায় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে যথাক্রমে ৩০ ও ২৪ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়।

প্রত্যেক শিক্ষার্থীকে ৫ হাজার টাকা করে প্রতি মাসে ৫০ জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করবে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড এবং ৪০ জনকে বৃত্তি প্রদান করবে ব্র্যাক ব্যাংক লিমিটেড। এ সময় ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা ও বিজনেস স্টাডিজ অনুষদের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এছাড়াও ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের প্রয়াত শিক্ষক রফিকুল ইসলাম খানের স্মরণে তার মেয়ে ড. হাসিনা শেখ, আর আই খান ট্রাস্ট ফান্ডের পক্ষ থেকে ১০ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

এমএইচ/এমআরএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।