ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় প্রতিনিধিদলের সাক্ষাৎ


প্রকাশিত: ০২:০৬ পিএম, ২১ মে ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করেছেন কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল। রোববার ভিসির কার্যালয়ে তারা এ সাক্ষাৎ করেন।

প্রতিনিধি দলে ছিলেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. পুলক মুখার্জীর নেতৃত্বে ৩ সদস্য।  প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- পার্কার রবিনসন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বি কে সরকার এবং ডেকলিব্যাক টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক ইন্দ্রানীল দাস।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধ্যাপক ড. মো. আবদুর রশীদ এবং ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা ঔষধ শিল্পের বিশেষ করে আয়ুর্বেদিক ওষুধের আবিষ্কার, অগ্রগতি ও উন্নয়ন নিয়ে মতবিনিময় করেন। এছাড়া তারা ২০১৮ সালের জানুয়ারি ১৩-১৫ তারিখ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য অ্যাথনোফার্মাকোলজি সংক্রান্ত ৫ম আন্তর্জাতিক কংগ্রেসের প্রস্তুতি নিয়ে আলোচনা করেন।

এমএইচ/এমআরএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।