চবিতে শাটল ট্রেনে ককটেল বিস্ফোরণ


প্রকাশিত: ০৫:৩৬ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বৈধ শিক্ষার্থীদের শাহ জালাল, শাহ আমানত ও সোহরাওয়ার্দী হলের সিটে তুলে দেওয়ার দাবিতে ধর্মঘটের দ্বিতীয় দিনেও ককটেল বিস্ফোরণ ও ঝটিকা মিছিল করেছে শিবিরকর্মীরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ষোলশহর থেকে শাটল ট্রেন ছাড়তে প্রায় এক ঘণ্টা দেরি করে। এ সময় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে শিবিরকর্মীরা একটি ঝটিকা মিছিল বের করে ট্রেন আটকানোর চেষ্টা করে। ব্যর্থ হয়ে এক পর্যায়ে মিছিল থেকে ৩টি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। এ সময় কেউ হতাহত হননি।

এদিকে ট্রেনটি চৌধুরীহাট পৌঁছলে শিবিরকর্মীরা ট্রেন লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে। পরে তারা আরও ৪-৫টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে শাটল ট্রেনে থাকা সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ষোলশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরব আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ষোলশহর থেকে শাটল ট্রেনটি ছাড়ার আগে কয়েকটি ককটেল বিস্ফোরণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় কাউকে আটক করা যায়নি।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।