শিক্ষিকা লাঞ্ছনার দায়ে ছাত্রলীগ নেতা বহিষ্কার


প্রকাশিত: ১০:৫২ এএম, ২৭ এপ্রিল ২০১৫

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোক প্রশাসন বিভাগের এক শিক্ষিকাকে শারিরীকভাবে লাঞ্ছিত করার দায়ে ছাত্রলীগ নেতা আরজ মিয়াকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি কোতোয়ালি থানায় আরজ মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান,  রোববার বেলা দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের লোক-প্রশাসন বিভাগের এক শিক্ষিকাকে শারিরীকভাবে লাঞ্ছিত করেছেন ছাত্রলীগ নেতা আরজ মিয়া। লাঞ্ছনাকারী আরজ মিয়া জবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং জবি শাখা ছাত্রলীগের সহ সম্পাদক। ঘটনার পরপরই আরজ মিয়াকে কোতয়ালি থানায় সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি।

কোতোয়ালি থানার অপারেশন কর্মকর্তা মো. রফিক এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ছাত্রলীগ নেতা আরজ মিয়াকে আটক করে কোতোয়ালি থানা পুলিশের কাছে সোপর্দ করে। পরে পুলিশের কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের নেতৃত্বে ছাত্রলীগের একটি দল আরজ মিয়াকে ছিনিয়ে নিয়ে যায় বলেও জানান অপারেশন কর্মকর্তা মো. রফিক।

বিশ্বদ্যিালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর নূর মোহাম্মদ জাগো নিউজকে জানান, এ ঘটনায় কোতয়ালি থানায় আরজ মিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন লাঞ্ছিত শিক্ষিকা। তিনি জাগো নিউজকে বলেন, শিক্ষিকাকে লাঞ্ছিত করায় তাৎক্ষণিকভাবে আরজ মিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় শিক্ষক সমিতির সভাপতি ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের চেয়াম্যান অধ্যাপক ড. আলী নূরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদনের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এমজেড/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।