ছাত্রলীগের প্রথম সম্মেলনে প্রস্তুত বেরোবি


প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ০৩ এপ্রিল ২০১৭

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগের প্রথম সম্মেলন মঙ্গলবার। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রথম এই সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

শীর্ষ পদগুলো স্থান পেতে দুই শতাধিক ছাত্রলীগ নেতা তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। তবে শীর্ষ দুই পদের লড়াইয়ে এগিয়ে আছেন হাতে-গোনা কয়েকজন।

সোমবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি দলের সদস্য সহ-সভাপতি ডা. মো. তোফাজ্জেল হক চয়ন, যুগ্ম সাধারণ চন্দ্র শেখর হাওলাদার এবং ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক ইয়াজ আল রিয়াদ সম্মেলন প্রস্তুতি পর্যবেক্ষণ করেন।

নেতাকর্মীদের চমক দিতে সম্মেলনের দিনেই নেতা নির্বাচন হবে কি-না সে বিষয়ে স্পষ্ট কিছু জানাতে পারেননি কেন্দ্রীয় ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক এবং বেরোবি ছাত্রলীগের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা ইয়াজ আল রিয়াদ।

তিনি বলেন, যেহেতু কেন্দ্রীয় ছাত্রলীগের সর্বোচ্চ নীতিনির্ধারকরা থাকছেন বিষয়টি নিয়ে তারাই সিদ্ধান্ত নেবন।

সংগঠন সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩০ অক্টোবর মেহেদী হাসান শিশিরকে সভাপতি এবং মোস্তফা মাহমুদ হাসানকে সাধারণ সম্পাদক করে ঢাকা থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে প্রথমবারের মতো এক বছরের জন্য ১০ সদস্যের কমিটি ঘোষণা করেন তৎকালীন সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

দীর্ঘ সাড়ে তিন বছর পর বেরোবির ইতিহাসে প্রথমবারের মতো সম্মেলনের মাধ্যমে নেতা নির্বাচন হতে যাচ্ছে। সম্মেলনকে সামনে রেখে অব্যাহত আছে সম্ভাব্য পদপ্রত্যাশীদের মহড়া। সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই কমিটির শীর্ষ পদে স্থান পেতে তাদের স্থানীয় আওয়ামী লীগ এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের সঙ্গে জোরালো লবিং, তদবিরও অব্যাহত রয়েছে।

গত ১৭ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগের জীবনবৃত্তান্ত গ্রহণের প্রথমদিকে শীর্ষ দুই পদের লড়াইয়ে অনেক নেতার নাম শোনা গেলেও সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে হাতে-গোনা কয়েকজন নেতৃত্বের দৌড়ে এগিয়ে আছেন বলে সংগঠন সূত্রে জানা গেছে। সভাপতি পদে এগিয়ে আছেন সাংগঠনিক সম্পাদক রুবেল হোসেন, আফজাল হোসেন জয়, রহমতউল্লাহ রনি এবং সহ-সভাপতি তুষার কিবরিয়া।

সাধারণ সম্পাদক পদে এগিয়ে আছেন যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব মণ্ডল, সাংগঠনিক সম্পাদক আজিজুল হাকিম রাসেল, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান নোবেল শেখ, ফয়সাল আজীম ফাহিম, নেয়ামুতুল্লাহ ধ্রুব এবং সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান তুষার।

মঙ্গলবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ে খেলার মাঠে সম্মেলনের উদ্বোধন করবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ। এতে বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শিশিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তফা মাহমুদ হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। এছাড়াও সম্মেলনে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা বক্তব্য দেবেন।

নয়ন/আরএআর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।