উপাচার্য লাঞ্ছনা : রাবি সমাজবিজ্ঞান বিভাগের ক্লাস বর্জন


প্রকাশিত: ০১:৩৩ পিএম, ২২ এপ্রিল ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যসহ শিক্ষকদের লাঞ্ছিত করার ঘটনায় দোষীদের বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ বুধ ও বৃহস্পতিবার দুইদিন ক্লাস বর্জন কর্মসূচি পালন করছে।

এ বিষয়ে সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ওয়ারদাতুল আকরাম জাগো নিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের অবিভাবকসহ আমাদের কয়েকজন সহকর্মীকে বহিরাগত আওয়ামী লীগ নেতারা যেভাবে লাঞ্ছিত করেছে তা অত্যন্ত লজ্জাস্কর। তাই দোষীদের বিচারের দাবিতে আমরা আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি হিসাবে বুধ ও বৃহস্পতিবার ক্লাস বর্জন কর্মসূচি পালন করছি। তবে বিভাগে পরীক্ষা ও প্রশাসনিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, বিএনপির ডাকা হরতালে বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগে ক্লাস-পরীক্ষা অব্যাহত থাকলেও সমাজবিজ্ঞান বিভাগ সব ধরনের ক্লাস নেওয়া থেকে বিরত রয়েছেন। তবে তারা কয়েকটি বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা অব্যাহত রেখেছেন।

উপাচার্যকে লাঞ্ছিত করার ঘটনায় সৃষ্ট সংকট নিরসনে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদের হস্তক্ষেপ কামনা করে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান কাউন্সিল। চিঠিতে বিশ্ববিদ্যালয়ের ৫২ বিভাগের চেয়ারম্যানদের সমন্বয়ে গঠিত চেয়ারম্যান কাউন্সিল রাষ্ট্রপতি ও আচার্যের কাছে ঘটনায় জড়িতদের অশুভ কার্যকলাপ থেকে বিরত রাখার জন্য এবং বিষয়টির নিষ্পত্তির উদ্দেশ্যে হস্তক্ষেপ কামনা করেছেন।

এসএস/এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।