নর্থসাউথের আহত শিক্ষার্থী তপুকে নেয়া হলো সিঙ্গাপুরে


প্রকাশিত: ১০:৪২ এএম, ০৭ মার্চ ২০১৭
ফাইল ছবি

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নিরাপত্তারক্ষীদের পিটুনিতে আহত নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাহরিয়ার হাসনাত তপুকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হয়েছে।
 
মঙ্গলবার বেলা ১টায় এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালে তাকে ভর্তি করা হয়েছে।

নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) আতিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তপুর কিডনিতে সমস্যা। বসুন্ধরা গ্রুপের সঙ্গে চুক্তি অনুযায়ী তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয়েছে। তপুর শারীরিক সুস্থতার জন্য সবার কাছে দোআ কামনা করছি।
 
উল্লেখ্য, তপুসহ দুই ছাত্র গত বুধবার (১ মার্চ) রাত ১০টার দিকে প্রগতি সরণির ‘অ্যাপোলো’ গেটে মোটরসাইকেল রাখতে গেলে নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে নিরাপত্তারক্ষীরা ছাত্রদের ওপর হামলা করে। ওই নিরাপত্তারক্ষীদের পিটুনিতে আহত হন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহরিয়ার হাসনাত তপু।
 
তিনি নর্থসাউথের বিবিএর ষষ্ঠ সেমিস্টারের ছাত্র। তাকে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এ নিয়ে প্রতিবাদ জানিয়ে আন্দোলনও করে বিশ্ববিদ্যালয়টির ছাত্ররা। তার বিরুদ্ধে জঙ্গি উস্কানির অভিযোগ আনে বসুন্ধরা গ্রুপ। পরে বিশ্ববিদ্যালয়টি ও বসুন্ধরা গ্রুপ সমঝোতা পৌঁছলে ছাত্ররা আন্দোলন স্থগিত করে।

জেইউ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।