ঢাবির সমাবর্তনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ


প্রকাশিত: ০৪:৫৩ এএম, ০৪ মার্চ ২০১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। বেলা সাড়ে ১১টায় সমাবর্তনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। এর আগে বেলা ১১টা ২৫ মিনিটে রাষ্ট্রপতির অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠিত হবে সমাবর্তন শোভাযাত্রা।

এদিকে সমাবর্তনকে ঘিরে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে ক্যাম্পাসে। কালো গাউনে ছেয়ে গেছে ক্যাম্পাস।

বেলা সাড়ে ১১টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সমাবর্তন অনুষ্ঠান শুরু হবে। এরপর ধর্মগ্রন্থ থেকে পাঠ শেষে সমাবর্তন বক্তা কানাডার ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অন্টারিও-এর প্রেসিডেন্ট এবং ভাইস চ্যান্সেলর অধ্যাপক অমিত চাকমাকে সম্মানসূচক ড. অব সায়েন্স ডিগ্রি প্রদান করা হবে।

সভাপতির বক্তব্য প্রধানের পূর্বে রাষ্ট্রপতি বিভিন্ন অনুষদের ডিনদের সুপারিশে ৬১জনকে পিএইচডি, ৪৩জনকে এমফিল এবং ১৭ হাজার ৮৭৫ জনকে গ্র্যাজুয়েট হিসেবে স্বীকৃতি দেবেন। এরপর ৯৪টি স্বর্ণপদকের জন্য মনোনীত ৮০জনকে পদক প্রদান করা হবে।

পদক প্রদানের পর বক্তব্য রাখবেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সমাবর্তন বক্তা অধ্যাপক অমিত চাকমা। ধন্যবাদ জ্ঞাপন করবেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরিন আহমেদ।

এমএইচ/জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।