আন্দোলনরত নর্থ সাউথ শিক্ষার্থীদের ঘিরে রেখেছে র‌্যাব-পুলিশ


প্রকাশিত: ০৯:৩৭ এএম, ০২ মার্চ ২০১৭

রাজধানী বসুন্ধরায় আন্দোলনরত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ঘিরে রেখেছে র‌্যাব-পুলিশ। এছাড়া জলকামান ও এপিসি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

বৃহস্পতিবার প্রগতি সরণিতে প্রধান সড়ক বন্ধ করে রাস্তা অবরোধ করে রেখেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

north

গতকাল বুধবার নিরাপত্তারক্ষীদের পিটুনিতে আহত হন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহরিয়ার হাসনাত তপু। তিনি নর্থ সাউথের বিবিএর ষষ্ঠ সেমিস্টারের ছাত্র। তাকে এ্যাপোলো হাসপাতালে চিকিৎসার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র লাবিব খান জানান, তপুসহ দুজন ছাত্র রাত ১০টার দিকে প্রগতি সরণির ‘অ্যাপোলো’ গেটে একটি মোটরসাইকেল রাখতে গেলে নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দেন। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে সিকিউরিটি গার্ডরা ওদের ওপর হামলা করে।

North

তাদের খুব মারধর করা হচ্ছে এমন খবরে ১০-১৫ জন ছাত্র গেলে তাদেরও মারধর করা হয়। পরে আরও ছাত্র গেলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন তপুকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

ভাটারা থানা পুলিশ জানায়, তপুকে মারধরের খবর ছড়িয়ে পরলে অন্য শিক্ষার্থীরা এসে বিক্ষোভ শুরু করে। ঘটনার বিচার দাবি করে গভীর রাত পর্যন্ত শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেয়ার পর সকাল থেকে পুনরায় অবস্থান নেন।

North

ভাটারা থানার ওসি নূরুল মোত্তাকিন বলেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে সিকিউরিটি গার্ডদের ঝামেলা হয়েছে। প্রতিবাদে ছাত্ররা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। তাদের শান্ত করার চেষ্টা করা হচ্ছে।

জেইউ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।