রাস্তায় অবস্থান নিয়েছেন নর্থ সাউথের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

রাজধানীতে নিরাপত্তারক্ষীদের পিটুনিতে এক সহপাঠী আহত হওয়ার প্রতিবাদে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার রাত থেকে বিক্ষোভ করছেন তারা।

প্রগতি সরণিতে শিক্ষার্থীদের অবস্থান ও বিক্ষোভের কারণে প্রধান সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, আহত ছাত্রের নাম শাহরিয়ার হাসনাত তপু। তিনি নর্থ সাউথের বিবিএর ষষ্ঠ সেমিস্টারের ছাত্র। তাকে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র লাবিব খান জানান, তপুসহ দুজন ছাত্র রাত ১০টার দিকে প্রগতি সরণির ‘অ্যাপোলো’ গেটে একটি মোটরসাইকেল রাখতে গেলে নিরাপত্তারক্ষীরা তাদের বাধা দেন। এ নিয়ে কথা কাটাকাটির মধ্যে সিকিউরিটি গার্ডরা ওদের ওপর হামলা করে।

তাদের খুব মারধর করা হচ্ছে এমন খবরে ১০ থেকে ১৫ জন ছাত্র গেলে তাদেরও মারধর করা হয়। পরে আরও ছাত্র গেলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন তপুকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

NSU

ভাটারা থানা পুলিশ জানায়, তপুকে মারধরের খবর ছড়ানোর পর অন্যান্য শিক্ষার্থীরা এসে বিক্ষোভে শুরু করেছে। ঘটনার বিচার দাবি করে গভীর রাত পর্যন্ত শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দেয়ার পর সকাল থেকে পুনরায় অবস্থান নেন।

মোবাইলফোনে যোগাযোগ করা হলে ভাটারা থানার ওসি নূরুল মোত্তাকিন বলেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের সঙ্গে সিকিউরিটি গার্ডদের ঝামেলা হয়েছে। প্রতিবাদে ছাত্ররা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। তাদের শান্ত করার চেষ্টা করা হচ্ছে।

NSU

জেইউ/জেডএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।