মাতৃভাষা দিবসে ঢাবির কর্মসূচি


প্রকাশিত: ০৩:০১ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৭

বাঙালির জাতীয় চেতনার প্রতীক মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের যাবতীয় অনুষ্ঠানের ব্যবস্থাপনায় দায়িত্ব পালন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এ বছরও যথাযোগ্য মর্যাদার সঙ্গে দিবসটি পালনের জন্য সকল কার্যক্রম গ্রহণসহ কর্মসূচি ঘোষণা করেছে ঢাবি।

দিবসটি উপলক্ষে ‘অমর একুশে উদযাপন কেন্দ্রীয় সমন্বয় কমিটি’ এবং বিভিন্ন সাব-কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় সমন্বয় কমিটি দিবসটি সুষ্ঠুভাবে পালনের বিস্তারিত কর্মসূচি গ্রহণসহ একুশের প্রথম প্রহরে পুস্পার্ঘ্য অর্পণের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীমূল প্রস্তুত করেছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- ২১ ফেব্রুয়ারি (মঙ্গলবার) ভোর ৬টা ৩০ মিনিটে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের নেতৃত্বে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে প্রভাতফেরী আজিমপুর কবরস্থান হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ।

এছাড়া বাদ জোহর অমর একুশে হলে শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত, বিশ্ববিদ্যালয় মসজিদুল জামিয়া ও সকল হলের মসজিদসহ অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে ভাষা শহীদদের প্রতি শান্তি কামনা করে বিশেষ মোনাজাত।
 
এমএইচ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।