দি ইজ দি বিউটি অব আরেফিন স্যার


প্রকাশিত: ১১:১৬ এএম, ১০ ফেব্রুয়ারি ২০১৭

ভেতরে জায়গা না পেয়ে মসজিদের বাইরে রাস্তায় জায়নামাজ পেতেই নামাজ আদায় করলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. আ আ ম স আরেফিন সিদ্দিক। শুক্রবার জুমার নামাজ আদায় করতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে যান তিনি।

মসজিদে যেতে একটু বিলম্ব হয় তার। ফলে তিনি পৌঁছে দেখতে পান মসজিদের ভেতর কানায় কানায় পূর্ণ মুসল্লি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক হিসেবে তিনি চাইলেও ভেতরে প্রবেশ করে নামাজ আদায় করতে পারতেন। কিন্তু তিনি রাস্তায় জায়নামাজ পেতে বসে পড়েন এবং কোনো প্রকার ইতস্ততবোধ না করেই নামাজ আদায় করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এই শিক্ষক শুধু কর্মগুণে নিজ বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের কাছেই নন, গোটা বিশ্ববিদ্যালয়ের অধিকাংশের কাছে তিনি পরম শ্রদ্ধেয়।

নিজ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণের মসজিদের বাইরে রাস্তায় বসে নামাজ পড়ার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমেও উঠে এসেছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডিপার্টমেন্ট অব জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ ফেসবুকে দেয়া পোস্টে লিখেছেন, ‘আরেফিন স্যার!!! সিটিং অন এ স্ট্রিট ইন হিজ অওন ইউনিভার্সিটি টু এটেন্ড জুম্মা প্রেয়ার... হি ডিড নট ট্রাই টু এন্টা দি মস্খ অ্যাজ হি স ইট ফুল অব ডেভোটি... দিজ ইজ দি বিউটি অব ইসলাম... দি ইজ দি বিউটি অব আরেফিন স্যার।’

এমইউ/জেএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।