শেকৃবিতে এমএস এমবিএ ও পিএইচডি ভর্তি আবেদন শুরু


প্রকাশিত: ১২:১৫ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৬

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এমএস, এমবিএ অ্যাগ্রিবিজনেস ও পিএইচডি কোর্সে ভর্তি আবেদন শুরু ১ জানুয়ারি। পূরণকৃত আবেদন ফরম আগামী ১৩ জানুয়ারি মধ্যে সরাসরি অথবা ডাকযোগে সংশ্লিষ্ট বিভাগীয় অফিসে জমা দেয়া যাবে।

জানা গেছে, ভর্তিচ্ছুদের ডীন পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অফিস থেকে আবেদন ফরম সংগ্রহ করতে হবে। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী এমএস আবেদন ফরম ৫০০ টাকা এবং পিএইচডি আবেদন ফরম ১ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

আবেদন প্রক্রিয়া শেষে মেধা ও বিষয় পছন্দের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের তালিকা আড়ামী ১৯ জানুয়ারি সংশ্লিষ্ট সকল বিভাগীয় চেয়ারম্যান ও ডীন, পোস্ট গ্র্যাজুয়েটর অফিসের নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে এবং আগামী ২৪ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এমএস কোর্সে কৃষি অনুষদের অন্তর্ভূক্ত অ্যাগ্রোনমি, অ্যাগ্রিকালচারাল বোটানি, অ্যাগ্রিকালচারাল কেমিস্ট্রি, অ্যাগ্রিকালচারাল অ্যাক্সটেনশন অ্যান্ড ইনফরমেশন সিস্টেম, বায়োকেমিস্ট্রি, অ্যান্টোমোলজি, জেনেটিক্স অ্যান্ড প্লান্ট ব্রিডিং, হর্টিকালচার, প্লান্ট প্যাথলজি, সয়েল সায়েন্স, অ্যাগ্রো ফরেস্ট্রি অ্যান্ড অ্যানভায়রমেন্টাল সাইন্স, বায়োটেকনোলজি এবং এমবিএ অ্যাগ্রিবিজনেস কোর্সে অ্যাগ্রিবিজনেস ম্যানেজমেন্ট স্নাতক অথবা বিবিএ অ্যাগ্রিবিজনেস স্নাতক ডিগ্রীধারী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

পিএইচডি কোর্সে অ্যাগ্রোনমি, অ্যাগ্রিকালচারাল বোটানি, জেনেটিক্স অ্যান্ড প্লান্ট ব্রিডিং, হর্টিকালচার, প্লান্ট প্যাথলজী, সয়েল সায়েন্স, অ্যান্টোমালজি, অ্যাগ্রিকালচারাল অ্যাক্সটেনশন অ্যান্ড ইনফরমেশন সিস্টেম এবং অ্যাগ্রিকালচারাল কেমিস্ট্রি বিভাগসমূহে ভর্তি করা হবে।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।