নারীর প্রতি সহিংসতা রোধে যুব সমাজকে এগিয়ে আসতে হবে


প্রকাশিত: ১১:৪৭ এএম, ২৯ নভেম্বর ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বলেছেন, ঘরে বাইরে নারীরা নানাভাবে সহিংসতার শিকার হচ্ছে। তাই নারীর অধিকার প্রতিষ্ঠায় যার যার অবস্থান থেকে লড়াই করতে হবে। এ কাজে যুবসমাজকে এগিয়ে আসতে হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটার ভবনে ‘নারীর প্রতি সহিংসতা রোধে ইয়ুথ ক্যাম্পেইন’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের উদ্যোগে এবং বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার পাশাপাশি মানুষের দৃষ্টিভঙ্গিরও পরিবর্তন প্রয়োজন বলে জানান অধ্যাপক নাসরীন।

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির পরিচালক ওয়াহিদা ইদ্রিস। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইনস্টিটিউট ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, যৌন হয়রানি প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গত ২৫ নভেম্বর থেকে শুরু হওয়া ১৬ দিনের প্রচারাভিযানের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয় এই ক্যাম্পেইন। ১০ ডিসেম্বর পর্যন্ত ক্যাম্পেইন চলবে।  

এমএইচ/ওআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।