সেমিস্টার পরীক্ষায় ফেল করায় শজিমেকে ভাঙচুর


প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৪ নভেম্বর ২০১৬

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ব্যাপক ভাঙচুর করেছে শিক্ষার্থীরা। সেমিস্টার পরীক্ষায় ফেল করায় ক্ষুদ্ধ ছাত্ররা এ ভাঙচুর করে।

বৃহস্পতিবার বিকেলে কলেজের প্যাথলজি বিভাগে এ ঘটনা ঘটে। কলেজে অধ্যয়নরত ছাত্ররা জানায়, সেমিস্টার পরীক্ষায় ৩য় ও ৪র্থ বর্ষের ১৫১ জন পরীক্ষার্থী অংশ নেয়।

এর মধ্যে ৫৩ জন ফেল করে। ৫৩ জনের মধ্যে প্যাথলজিতে মৌখিক পরীক্ষায় ফেল করার সংখ্যাই ৩১ জন। বৃহস্পতিবার বিকেলে পরীক্ষার ফলাফল জানতে পেরে ফেল করা শিক্ষার্থীরা বিক্ষুদ্ধ হয়ে উঠেন।

এরপর তারা প্যাথলজি বিভাগের  অধ্যাপক ডা. রওনক চৌধুরীসহ শিক্ষকদের কক্ষে ব্যাপক ভাঙচুর করে। প্যাথলজি বিভাগের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে কম্পিউটার, ল্যাপটপ, মাইক্রোস্কপ, আসবাবপত্র ছাড়াও মূল্যবান সরঞ্জাম ভাঙচুর করে তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে ছাত্ররা তাদের আবাসিক ভবনে ঢুকে পড়ে।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাশের পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিএসআই শাহ আলম জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই ছাত্ররা ব্যাপক ভাঙচুর করেছে। কলেজের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছেন ছাত্রদের ভাঙচুরে কলেজের কমপক্ষে ৫০ লাখ টাকার সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ব্যাপারে মেডিকেল কলেজের অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। উপাধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল জানান, বেশকিছু সরঞ্জাম ভাঙচুর করা হয়েছে। ক্ষতির পরিমান এখনো নির্ধারণ করা হয়নি।

লিমন বাসার/এএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।