স্বর্ণপদক পেলেন ঢাবি উপাচার্য


প্রকাশিত: ০২:২৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৫

শিক্ষা, শান্তি ও আন্তঃধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক-২০১৫ সালের ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ লাভ করেছেন।

সোমবার ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে ‘বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের’ উদ্যোগে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে এই স্বর্ণপদক প্রদান করা হয়। জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপাচার্যের হাতে স্বর্ণপদক তুলে দেন।

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহথের সভাপতিত্বে ও বিশ্ববিদ্যালয়ের পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. সুমন কান্তি বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংঘরাজ ড. ধর্মসেন মহাস্থবির ও ঢাকা জেলা পরিষদের প্রশাসক মিসেস হাসিনা দৌলা। এ সময় ঢাকায় নিযুক্ত মায়ানমার, দক্ষিণ কোরিয়া ও চীনের রাষ্ট্রদূতগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০০১ সালে বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ প্রবর্তন করে। এ বছর উপাচার্য অধ্যাপক  ড. আ আ ম স আরেফিন সিদ্দিকসহ থাইল্যান্ড, চীন এবং দক্ষিণ কোরিয়ার পাঁচ বিশিষ্ট ব্যক্তি ‘অতীশ দীপঙ্কর শান্তি স্বর্ণপদক’ লাভ করেছেন।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।