ঢাবি উপাচার্যের সঙ্গে সুইডিশ শিক্ষাবিদের সাক্ষাৎ


প্রকাশিত: ০১:১২ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সাথে সাক্ষাৎ করেছেন সুইডেনের লুন্ড বিশ্ববিদ্যালয়ের সাউথ এশিয়ান স্টাডিজ নেটওয়ার্কের রিসার্চ কমিউনিকেটর মি. লার্স ইকলুন্ড এবং তাঁর স্ত্রী বুবু মুন্সি ইকলুন্ড।

সোমবার দুপুরে উপাচার্যের কার্যালয়ে তারা এ সাক্ষাৎ করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. মশিউর রহমান।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং লুন্ড বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও জোরদার করার বিষয়ে মতবিনিময় করেন। এছাড়া, তাঁরা একে অপরকে নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষা ও গবেষণা কার্যক্রম সংক্ষিপ্তভাবে অবহিত করেন।

এ সময় উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে সুইডেনের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিশেষ করে উপসালা বিশ্ববিদ্যালয়ের সাথে যেসব যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চলমান রয়েছে, তা মি. লার্স ইকলুন্ড এবং তাঁর স্ত্রীকে অবহিত করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশ করায় সুইডিশ শিক্ষাবিদদের ধন্যবাদ জানান।

বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।