ইনস্টিটিউটের দাবিতে গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীদের বিক্ষোভ


প্রকাশিত: ১১:১৬ এএম, ০৪ অক্টোবর ২০১৬

ছাত্র ভর্তি ও ইনস্টিটিউটের মর্যাদা দেয়ার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ের সড়ক অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত গার্হস্থ্য অর্থনীতি কলেজের ছাত্রীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত প্রথম দফা বিক্ষোভের পর আবারো বিকেল সাড়ে ৩টায় দ্বিতীয় দফা সড়কে নেমে বিক্ষোভ করেন তারা।

এদিকে সড়ক অবরোধ করে বিভোক্ষের কারণে নীলক্ষেত মোড়ের আশপাশের রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এর আগে মঙ্গলবার সকালে শিক্ষা অধিদফতরের ডিজি কলেজে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করতে গেলে তাকে প্রায় দুই ঘণ্টা আটকে রাখেন কলেজের ছাত্রীরা।

grastha-ortoniti-college

আন্দোলনকারী শিক্ষার্থী শিশু বিকাশ ও সামাজিক সম্পর্ক বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত ফারজানা নাজনীন বলেন, ঢাবির ইউনিট হিসেবে আমরা এখানে ভর্তি হই। কিন্তু ভর্তি হওয়ার পর এখানে আমাদের কোনো সুযোগ-সুবিধা দেয়া হয় না। আমরা গত শনিবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের কাছে স্মারকলিপি দিয়েছি।

আন্দোলন সম্পর্কে তিনি বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউটের দাবি জানাচ্ছি। একইসঙ্গে এখানে সহশিক্ষা কার্যক্রম চালুর দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, এর আগে গত ২১ সেপ্টেম্বর (বুধবার) গার্হস্থ্য অর্থনীতি কলেজে এ বছর থেকেই ছাত্র ভর্তি করে সহশিক্ষা কার্যক্রম (কো-এডুকেশন) চালুর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে একটি স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা। তার আগে বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত কলেজের প্রধান ফটকে তালা দিয়ে ভেতরে বিক্ষোভ করেন ছাত্রীরা।

এমএইচ/আরএস/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।