সহিংস পরিস্থিতিতে রাবি শিক্ষক সমিতির উদ্বেগ


প্রকাশিত: ০৪:২৯ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৫

দেশে বিদ্যমান সহিংস পরিস্থিতি, পেট্রলবোমা ও ককটেল হামলায় নির্বিচারে মানুষ হত্যা, জনজীবন ও শিক্ষাঙ্গনে অচলাবস্থার পরিপ্রেক্ষিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। বুধবার রাতে রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর প্রণব কুমার পাণ্ডে এক বিবৃতিতে এ উদ্বেগ জানান।

বিবৃতিতে বলা হয়, শিক্ষক সমিতি মনে করে এই অনাকাঙ্ক্ষিত পরিবেশ অব্যাহত থাকার কারণে দেশের গণতন্ত্র হুমকির মুখে  পড়ে অগণতান্ত্রিক ও গণবিরোধী মহলের উত্থান ঘটার আশঙ্কা রয়েছে। চলমান অচলাবস্থার কারণে দেশের অর্থনীতি ও জনজীবন বিপর্যস্ত হয়ে দেশের অগ্রগতিও বাধাগ্রস্ত হচ্ছে। বিদ্যমান পরিস্থিতিতে দেশের শিক্ষাঙ্গনসমূহে দীর্ঘদিন ধরে স্বাভাবিকভাবে ক্লাস-পরীক্ষা-গবেষণা ও অন্যান্য একাডেমিক কাজ সম্পন্ন করতে না পারার কারণে কয়েক লাখ শিক্ষার্থীর ভবিষ্যতও চরম হুমকির মুখে পড়ছে।

বিবৃতিতে আরও বলা হয়, দেশে চলমান এই নৈরাজ্য থেকে যেন সাধারণ মানুষ মুক্তি লাভ করে, অবিলম্বে স্বাভাবিক অবস্থা ফিরে পায় এবং শিক্ষাঙ্গনগুলোতে স্বাভাবিক কার্যক্রম অব্যাহত থাকে, সে লক্ষ্যে শিক্ষক সমিতি সংশ্লিষ্ট মহলের উপর জোর দাবি জানাচ্ছে। একই সঙ্গে সকল রাজনৈতিক দলকে এই সংকট উত্তরণে কার্যকরী উদ্যোগ গ্রহণ ও তা বাস্তবায়নে শিক্ষক সমিতি আহবান জানাচ্ছে।

বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।