ঢাবিতে জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা শীর্ষক সেমিনার


প্রকাশিত: ০১:৫৩ পিএম, ৩০ আগস্ট ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয় ড. সিরাজুল হক ইসলামী গবেষণা কেন্দ্রের উদ্যোগে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কলা ভবনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাবির ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

তিনি বলেন, ইসলাম অন্যায়ভাবে সকল ধরণের হত্যাকে অবৈধ ঘোষণা করেছে। ইসলাম ও নৈতিক শিক্ষার বাস্তবায়ন এবং আলেম উলামাদের ও ঐক্যের মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধ সম্ভব। বর্তমানে তরুণ সমাজ যেহেতেু ইসলামের অপব্যাখ্যা শিখে জঙ্গিবাদের দিকে ঝুঁকছে তাই তাদের ইসলামের ব্যাখ্যা শিখাতে হবে।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. নাসরীন আহমাদ সভাপতিত্ব করেন। তিনি বলেন, কোন ধর্মই হত্যাকাণ্ড সমর্থন করেনা। তরুণদের শিশুবেলা থেকেইে এ কথা শিখাতে হবে।

আলোচনায় আরো অংশগ্রহণ করেন ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মুহা. আব্দুল বাকী। অনুষ্ঠান সঞ্চালনা করেন কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল লতিফ।

এমএইচ/এএইচ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।