অপ্রিয় হলেও সত্য কথাটি বলতেন হুমায়ুন আজাদ


প্রকাশিত: ০৪:০২ পিএম, ২৯ আগস্ট ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, প্রয়াত অধ্যাপক ড. হুমায়ুন আজাদ স্পষ্টভাষী ছিলেন। অপ্রিয় হলেও সত্য কথাটি তিনি বলতেন।

সোমবার টিএসসিতে বাংলা বিভাগের প্রয়াত এ অধ্যাপকের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং হুমায়ুন আজাদ ফাউন্ডেশন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

উপাচার্য বলেন, অত্যন্ত সংবেদনশীল ও অন্তর্দৃষ্টি সম্পন্ন মানুষ ছিলেন। তিনি বলতেন, জামায়াত-শিবির চক্র একদিন বাংলাদেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। এখন সে আলামত দেখা যাচ্ছে।  হুমায়ুন আজাদ জীবদ্দশায় যে ৮০টি বই লিখে গেছেন। এসব কর্মের মাঝেই তিনি বেঁচে থাকবেন বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

ফাউন্ডেশনের সভাপতি মো. সাজ্জাদ কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আকতারী মমতাজ, ঢাবি বাংলা বিভাগের অধ্যাপক আহমেদ কবির, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম এম আকাশ, কমিউনিকেশন ডিজঅর্ডারস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাকিম আরিফ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক এস এম শামীম রেজা, ৭১ টিভির  প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল বাবু প্রমুখ।

এমএইচ/জেএইচ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।