ঢাবিতে হিজবুত তাহরীর সন্দেহে আটক ১


প্রকাশিত: ০৯:৪০ এএম, ২৪ আগস্ট ২০১৬

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল এলাকা থেকে হিজবুত তাহরী সন্দেহে সুলতান আহমেদ নামে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তিনি উদ্ভিদ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে তাকে আটক করা হয়। আটকের পর বেলা ১টার দিকে তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।

আটকের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ড. আফতাব আলী শেখ ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক।

জানা গেছে, সকাল পৌনে ৮টার দিকে চার-পাঁচজনের একটি দল বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে প্রবেশ করে। অপরিচিত হওয়ায় বিভাগের শিক্ষার্থীরা তাদের পরিচয় জানতে চায়। পরিচয় না দিয়ে উল্টো শিক্ষার্থীদের ইসলাম সম্পর্কে ভ্রান্ত বক্তব্য দিতে থাকেন তিনি, যা জঙ্গিবাদকে উস্কে দেয়। একপর্যায়ে রসায়ন বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে তর্কে লিপ্ত হয় সুলতানদের দলটি। পরবর্তীতে শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে সবাই পালিয়ে যেতে সক্ষম হলেও সুলতান আহমেদ ধরা পড়ে। এরপর তাকে বিভাগীয় অফিসে নিয়ে প্রক্টর অফিসে খবর দেয়া হয়। জিজ্ঞাসাবাদের পর তাকে প্রক্টর অফিসে এনে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

এ বিষয়ে আফতাব আলী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সে হিজবুত তাহরীর সদস্য। থানায় সোপর্দ করা হয়েছে সেখানে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিক বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আটকের পর তাকে থানায় দিয়েছে। বর্তমানে সে থানায়। জিজ্ঞাসাবাদ চলছে।

এমএইচ/জেএইচ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।