পল্টন মোড়ে জবি শিক্ষার্থীদের অবরোধ : কর্মসূচি ঘোষণা


প্রকাশিত: ০৮:১৬ এএম, ২৪ আগস্ট ২০১৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য হলের জমি বরাদ্দের দাবিতে রাজধানীর পল্টন মোড়ে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। এতে ওই এলাকায় বিশাল যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত রাস্তা বন্ধ করে দিয়ে তারা এ অবস্থান কর্মসূচি পালন করেন।

সভা শেষে ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে নতুন কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে, শুক্রবার শিক্ষক বুদ্ধিজীবীদের নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে সংহতি সমাবেশ এবং সন্ধ্যায় শাহবাগে মশাল মিছিল করবেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের পক্ষে বাংলা বিভাগের রাশেদুল ইসলাম কর্মসূচি ঘোষণা করেন।

এ প্রসঙ্গে কোতোয়ালি থানার এসি শাহীন শাহ বলেন, জগন্নাথের শিক্ষার্থীরা হলের দাবিতে পল্টন মোড়ে অবস্থান নেয়। বেলা ১টার দিকে তারা চলে গেলে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

এদিকে শিক্ষার্থীদের এ আন্দোলনের সঙ্গে বিএনপির অঙ্গ সংগঠন ছাত্রদল আনুষ্ঠানিকভাবে যোগ দেয়। জবি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিকের নেতৃত্বে এ সংহতি প্রকাশ করা হয়।

এমএ/একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।