জবিতে ধর্মঘটের শুরুতেই উপাচার্যের ভবনে তালা


প্রকাশিত: ০৩:২৮ এএম, ২৩ আগস্ট ২০১৬

হল আন্দোলন কর্মসূচিতে পুলিশের বাধা ও পুরোনো কেন্দ্রীয় কারাগারের জায়গায় হল নির্মাণের দাবিতে ছাত্র ধর্মঘট শুরু হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি)। মঙ্গলবার সকালে ধর্মঘটের শুরুতেই উপাচার্যের ভবনে তালা দিয়েছেন আন্দোলনকারীরা।

হলের দাবিতে সোমাবার প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে মিছিলের কর্মসূচি ছিল আন্দোলনকারীদের। তবে  বংশাল মোড়ের পর মিছিলটিতে আর এগোতে দেয়নি পুলিশ। ছাত্রদের উপর টিয়ারশেলও নিক্ষেপ করে পুলিশ।

এরপর ওই ঘটনার প্রতিবাদে প্রথমে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন আন্দোলনকারীরা। পরে কর্মসূচির পরিবর্তন করে বলা হয়, কেবল মঙ্গল ও বুধবার ধর্মঘট পালন করা হবে।

jnu

নতুন হল নির্মাণের সুস্পষ্ট ঘোষণা এবং পুরনো কেন্দ্রীয় কারাগারের জমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কাছে হস্তান্তরের দাবিতে চলতি মাসের শুরুর দিকেই আন্দোলনে নামেন জবি শিক্ষার্থীরা।  

মঙ্গলবার সকালে বিভিন্ন রুট থেকে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীদের পরিবহনকারী বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি। বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক অবরোধ করে রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এসএম/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।