মাভাবিপ্রবি অর্থনীতি বিভাগের নতুন চেয়ারম্যান মনিরুজ্জামান মুজিব


প্রকাশিত: ০৯:৩০ এএম, ২২ আগস্ট ২০১৬

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগটির সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান মুজিব।

মো. মনিরুজ্জমান মুজিব ২০০১ সালে মতিঝিল স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক ও ২০০৩ সালে বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ পাবলিক রাইফেলস কলেজ থেকে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। ২০০৭ সেশনে শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে তিনি অনার্স ও ২০০৮ সেশনে মাস্টার্স সম্পন্ন করেন।

২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি অত্র বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা কালীন তিনি বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর মাভাবিপ্রবি`র দায়িত্ব পালন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হিসেবেও দীর্ঘদিন দয়িত্ব পালন করেন।

এরআগে মো. মনিরুজ্জামান মুজিব ইনস্টিটিউট অব মাইক্রো ফাইন্যান্স-এ রিসার্স অফিসার হিসেবে কাজ করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ে যোগদানের পূর্ব পর্যন্ত তিনি এমআইটি প্রপার্টি ল্যাবে জুনিয়র কনসালট্যান্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

বিভাগটির নবনিযুক্ত চেয়ারম্যান মো. মনিরুজ্জমান মুজিব বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অাধুনিক অর্থনীতি সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করে যোগ্য অর্থনীতিবীদ হিসেবে গোড়ে তোলাই হবে আমার প্রধান উদ্দেশ্য।

আরিফ উর রহমান টগর/এফএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।