বাধা পেয়ে তাঁতীবাজারে অবস্থান জবি শিক্ষার্থীদের


প্রকাশিত: ০৫:১১ এএম, ২২ আগস্ট ২০১৬

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যেতে চেয়ে পুলিশের বাধা পেয়ে তাঁতীবাজার মোড়ে অবস্থান নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে পুরান ঢাকার বিভিন্ন রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে।

নতুন হল নির্মাণের সুস্পষ্ট ঘোষণা এবং পুরনো কেন্দ্রীয় কারাগারের জমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কাছে হস্তান্তরের দাবিতে চলতি মাসের শুরুর দিকেই আন্দোলনে নামেন জবি শিক্ষার্থীরা। সেই আন্দোলনের অংশ হিসেবেই আজ তারা মিছিল নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে রওনা হয়েছিলেন।

সোমবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে বের হন তারা। লক্ষ্মীবাজার ও রায়সাহেব বাজারে পুলিশের দুটি ব্যারিকেড অতিক্রম করে মিছিলটি বংশাল মোড়ে পৌঁছালে সেখানে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে। এতে একজন আহত হন।  

কোতোয়ালি থানার এসি শাহেন শাহ বলেন, নৈরাজ্য ঠেকাতে টিয়ার শেল নিক্ষেপ করা হয়েছে।

Jogonnath

এদিকে পুলিশের বাধা পেয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা তাঁতীবাজার মোড়ে অবস্থান নিয়েছেন। এতে পুরান ঢাকার বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

দাবি আদায়ে দিন কয়েক আগে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রার কর্মসূচি ঘোষণা আসে আন্দোলনকারীদের কাছ থেকে। গতকাল রোববার এক সংবাদ সম্মেলনে তাদের পক্ষ থেকে বলা হয়, আমাদের আবাসিক সংকট নিরসন এবং পুরনো কেন্দ্রীয় কারাগারের খালি জায়গা চিরস্থায়ী বন্দোবস্তের মাধ্যমে জবিকে দেয়ার দাবিতে আজ ২১তম দিনের মতো আন্দোলন চালিয়ে যাচ্ছি। এখন পর্যন্ত সরকার বা কোনো দায়িত্বশীল মহল থেকে স্পষ্ট কোনো ঘোষণা আসেনি। তাই আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। সোমবার সকাল সাড়ে ১০টায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে মিছিল শুরু হয়। এর আগে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের কাছে খোলা চিঠি বিলি করা হয়।

এসএম/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।