জবির প্রধান ফটকের একাংশ উধাও


প্রকাশিত: ০৩:১৭ এএম, ২২ আগস্ট ২০১৬

নতুন হল নির্মাণের সুস্পষ্ট ঘোষণা এবং পুরনো কেন্দ্রীয় কারাগারের জমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নামে হস্তান্তরের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা চলতি মাসের শুরু থেকে আন্দোলন করে আসছেন।

শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদেরকে তাদের সঙ্গে এক হয়ে আন্দোলনকে আরো বেগবান করার আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা। আন্দোলনের ধারাবাহিকতায় আজ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের একাংশ সরিয়ে নেওয়া হয়েছে। সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ে গিয়ে এ চিত্র দেখতে পান প্রতিবেদক। তবে কে বা কারা প্রধান ফটক উধাও করেছেন তা এখনো নিশ্চিত হওয়া যায় নি।

Jogonnath

মনির নামে আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, রোববার গভীর রাতে প্রধান ফটকের একাংশ বা কারা কেটে নিয়ে গেছে।

রোববার রাতে কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান জাগো নিউজকে বলেছিলেন, আন্দোলনের নামে নৈরাজ্য মেনে নেওয়া  হবে।

এদিকে হলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের অভিমুখে মিছিল নিয়ে যাওয়ার কর্মসূচি দিয়েছেন। কর্মসূচিকে সামনে রেখে পুরান ঢাকায় ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এসএম/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।