ধর্মঘটে অচল জবি


প্রকাশিত: ০৫:৪২ এএম, ২১ আগস্ট ২০১৬

ছাত্র ধর্মঘটে অচল হয়ে পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। রোববার সকাল ৮টা থেকে পূর্ব ঘোষিত ধর্মঘট শুরু হয়। সকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রবেশ পথগুলোতে তালা লাগানোর পাশাপাশি বিভিন্ন বিভাগের ক্লাসরুমে তালা লাগিয়ে দেয়।

বৃষ্টি আর ২১ আগস্ট গ্রেনেড হামলার কালো দিবস হওয়ায় সকাল সোয়া ১০টার দিকে ফটক খুলে মিছিল নিয়ে শিক্ষার্থীরা বাহাদুর শাহ পার্ক প্রদক্ষিণ করে। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন কিছু কিছু বিভাগের তালা খুললেও কোনো ক্লাস পরীক্ষায় অংশ নেননি আন্দোলনকারী শিক্ষার্থীরা।

JnU

আগস্টের শুরু থেকে নাজিমুদ্দিন রোডের সদ্য বিলুপ্ত কারাগারের জমিতে বিশ্ববিদ্যালয়টির আবাসন সংকট নিরসনের জন্য হলের দাবিতে আন্দোলন করে আসছেন প্রাচীন এ বিদ্যাপীঠের শিক্ষার্থীরা।

২০১৪ সালের ২৩ মার্চ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কেন্দ্রীয় কারাগারের জমি চেয়ে স্বরাষ্ট্র সচিব বরাবর আবেদন করে। চলতি মাসের ৮ তারিখে ছাত্র বিক্ষোভের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন আবারো আবেদন জানায়।

এসএম/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।