চবি ছাত্রলীগ নেতাদের কেন্দ্রে তলব


প্রকাশিত: ০৭:৫১ এএম, ২০ জুলাই ২০১৬

চবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আন্দোলনকারীদের তলব করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

চবি ছাত্রলীগের নতুন কমিটিতে পদবঞ্চিতদের চলমান আন্দোলনের প্রেক্ষাপটে আজ (বুধবার) তাদের ঢাকায় ডেকে পাঠাল কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।

তিনি বলেন, ‘চলমান পরিস্থিতি সমাধান করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি (টিপু) ও সাধারণ সম্পাদকসহ (সুজন) আন্দোলনকারীদের ডাকা
হয়েছে।’

তবে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কার্যক্রম স্থগিতের বিষয়টি গুজব মন্তব্য করে তিনি জানান, শুধুমাত্র কথা বলার জন্য তাদের ডাকা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ২০ জুলাই চবি ছাত্রলীগের দুই সদস্যবিশিষ্ট কমিটি গঠনের পর সাত মাসে চার দফা সংঘর্ষ হয়। পরে গত ৯ ফেব্রুয়ারি রাতে কেন্দ্র থেকে বিশ্ববিদ্যালয় কমিটির কার্যক্রম স্থগিত করে দেয়া হয়।

কমিটি শেষ হওয়ার দুদিন আগে গত সোমবার ২০১ সদস্যবিশিষ্ট কমিটি দেয় কেন্দ্র। যে কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন করেনি বলে দাবি করে আজ (বুধবার) বিশ্ববিদ্যালয় অবরোধসহ গত দুদিন ধরে আন্দোলন করে আসছে ছাত্রলীগের একটি অংশ।

বুধবার সকালে আন্দোলনকারীরা চবিগামী শাটল ট্রেনে হামলা করে তা আটকে দেয়। এ ঘটনায় পুলিশসহ পাঁচজন আহত হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে ছাত্রলীগের দু’পক্ষ দু’দিকে অবস্থান নিয়ে আছে।

জীবন মুছা/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।