সংবিধান বাতিলের দাবিতে ঢাবিতে লাল কার্ড সমাবেশ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২৭ অক্টোবর ২০২৪

১৯৭২ সালের সংবিধানকে বাকশালী সংবিধান উপাধি দিয়ে সেটি বাতিলের দাবিতে লাল কার্ড সমাবেশ করেছে ইনকিলাব মঞ্চ।

রোববার (২৭ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ইনকিলাব মঞ্চের মুখপাত্র শরীফ ওসমান বিন হাদীর সভাপতিত্বে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ইনকিলাব মঞ্চের সদস্য আবদুল্লাহ আল জাবের বলেন, যে সংবিধান একজন শাসককে স্বৈরাচারী বানায় সেই সংবিধান আমরা চাই না। সেই সংবিধানকে আমরা ছুড়ে ফেলবো। এই সংবিধান বাতিল করতে হবে।

তিনি বলেন, ৭২ এর সংবিধান শেখ মুজিবকে বাকশাল বানিয়েছে। এই সংবিধানের দোহাই দিয়ে শেখ হাসিনা হাজারো নিরপরাধ মানুষকে হত্যা করেছে। এই সংবিধান এখন পর্যন্ত ১৭ বার সংশোধন করা হয়েছে। কিন্তু তাতে দেশের মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন আসেনি। বরং যে এই সংবিধানের দিকে ঝুঁকেছে সেই স্বৈরাচারী হয়ে উঠেছে। সুতরাং এই সংবিধান বাতিল করা ছাড়া গণমানুষের মুক্তি মিলবে না।

ইনকিলাব মঞ্চের মুখপাত্র শরীফ ওসমান বিন হাদী বলেন, আমরা এই সংবিধানের অপ্রাসঙ্গিকতা নিয়ে অনেক কথা বলেছি। আমরা এই ফ্যাসিস্ট তৈরির সংবিধান চাই না। আমরা আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাটিতে দাঁড়িয়ে বাকশাল তৈরির সংবিধানকে লাল কার্ড প্রদর্শন করছি।

এমএইচএ/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।