নোয়াখালী আইনজীবী সমিতির নির্বাচন আজ


প্রকাশিত: ১০:৫৭ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

নোয়াখালী জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ (বৃহস্পতিবার)। নির্বাচনকে ঘিরে আইনজীবী সমিতি চত্বর ও আদালত পাড়ায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টি পদের বিপরীতে ২৯ জন প্রার্থী ভোটযুদ্ধে অবতীর্ণ হচ্ছেন। এক্ষেত্রে লড়াই হবে দ্বিমুখী আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীদের মধ্যে।

জানা যায়, জেলা আইনজীবী সমিতির ৪শ ৪৪ জন সদস্যের মধ্যে ৩৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এই নির্বাচনে দুইটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি হচ্ছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, অপরটি হচ্ছে বিএনপিপন্থি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সভাপতি পদে অ্যাডভোকেট আব্দুর রহমান, সহ-সভাপতি পদে আবু নাছের ভূঁইয়া, মো. ইউসুফ, সাধারণ সম্পাদক পদে মো. বাহার উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক পদে মো. বরকত উল্যাহ রাশেদ, মো. জসিম উদ্দিন বাদল, কোষাধ্যক্ষ পদে মো. জসিম উদ্দিন, সদস্য পদে মো. আলী শহীদ, আব্দুল খালেক মীরণ, মো. আনোয়ার হোসেন, মো. আকরাম উদ্দিন, মো. জসিম উদ্দিন, মো. নুর ইসলাম সোহাগ, মো. শাহ জালাল ও মো. সোহাগ।

অপরদিকে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি পদে অ্যাডভোকেট মো. হাবিবুর রসূল মোল্লা, সহ-সভাপতি পদে একেএম সামছুল ইসলাম, খগেশ চন্দ্র নাথ বাপ্পা, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট গোলাম আকবর, সহ-সাধারণ সম্পাদক পদে মো. সাহাব উদ্দিন, সঞ্জু বিকাশ চন্দ, কোষাধ্যক্ষ পদে মো. আরিফুল হক, সদস্য পদে একেএম রুহুল আমিন, বিজয় চন্দ্র গন, সিএম হাসান সোহাগ, আবু বকর সিদ্দিক, নেয়ামত উল্যাহ, রবি শংকর মজুমদার এবং স্বপন চন্দ্র মজুমদার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সভাপতি প্রার্থী ও বারের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান বলেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে তার প্যানেল নিরংঙ্কুস জয় লাভ করবে।

অপরদিকে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত সভাপতি প্রার্থী মো. হাবিবুর রসূল মোল্লা মামুন, এবং সাধারণ সম্পাদক প্রার্থী গোলাম আকবর জানান, নির্বাচনে পূর্ণ প্যানেলে তারা বিজয়ী হবেন বলে আশাবাদী।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অ্যাডভোকেট শামছুল আলম। এই নির্বাচনে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৩৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে এক বছরের জন্য তাদের পছন্দনীয় নেতা নির্বাচিত করবেন।

মিজানুর রহমান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।