নেশাদ্রব্যের সহজলভ্যতায় উদ্বিগ্ন মানবাধিকার বাস্তবায়ন সংস্থা


প্রকাশিত: ০১:০৬ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

দেশে নেশা দ্রব্যরসহজলভ্যতা ও অবাধ বাণিজ্যের কারণে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশের মানবাধিকার সংস্থা। বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল এই উদ্বেগ প্রকাশ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নানা বয়সের মানুষ সীমান্ত এলাকা থেকে শুরু করে দেশের বিভিন্ন জেলায় নেশা দ্রব্যর ব্যবসায় জড়িয়ে পড়ছে। শুধুমাত্র র‌্যাব গত এক বছরে ৮৮ লাখ ৬৬ হাজার ৫৪০ পিস ইয়াবা উদ্ধার করেছে।

সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট সিগমা হুদা বলেন, মাদকের ভয়াল থাবায় আক্রান্ত হাজার হাজার তরুণ বিপথগামী হয়ে পড়েছে। এর ফলে একদিকে অপরাধের প্রবণতা যেমন বাড়ছে অন্যদিকে তরুণদের একটি অংশ দিকনির্দেশনাহীন হয়ে চরম সংকটে পতিত হচ্ছে।

তিনি আরো বলেন, মাদক কেবল সমাজ, জাতি ও দেশেরই ক্ষতি করে না; সভ্যতা ও সংস্কৃতিকেও বিপন্ন করে। তাই সময় থাকতে সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পদক্ষেপের পাশাপাশি সামাজিক সংগঠনগুলোকেও নানা ধরনের কর্মসূচি হাতে নিতে হবে।

এফএইচ/এসকেডি/আরআইপি

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।