ফিজিকে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড


প্রকাশিত: ১২:২৮ পিএম, ২৭ জানুয়ারি ২০১৬

টেস্ট খেলুড়ে দেশ আর সহযোগি দেশের মধ্যে কী পার্থক্য সেটা সহজেই বুজিয়ে দিল ইংল্যান্ডের যুবারা। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী দিনেই চট্টগ্রামের এমএ আজীজ স্টেডিয়ামে ফিজিকে রীতিমত উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে জোড়া সেঞ্চুরিতে ফিজির সামনে ৩৭১ রানের বিশাল স্কোর গড়ে তোলে ইংলিশরা। জবাবে মাত্র ৭২ রানেই অলআউট ফিজি। ফলে ইংলিশ যুবাদের জয় ২৯৯ রানের বিশাল ব্যবধানে।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ম্যাক্স হোল্ডেনকে হারিয়ে যেন বিপদে পড়তে যাচ্ছিল ইংল্যান্ড। দলীয় ২২ রানের মাথায় মাত্র ৩ রান করে আউট হয়ে যান ইংলিশ ওপেনার। ফিজির বোলারদের আনন্দ ওই পর্যন্তই। দ্বিতীয় উইকেট জুটিতেই প্রশান্ত মহাসাগরীয় দ্বীপটিকে কাঁদিয়ে ছাড়েন অপর ওপেনার ড্যান লরেন্স এবং জ্যাক বার্নহ্যাম।

টপ অর্ডারের এই দু’জন মিলে ৩০৩ রানের বিশাল জুটি গড়ে তোলেন। ২.৪ ওভার থেকে ৪৬.৫ ওভার পর্যন্ত ব্যাট করে এ দু’জন ইংল্যান্ডকে নিয়ে যান ৩২৫ রানের বিশাল স্কোরে। ১৩৭ বলে ১৪৮ রান করে আউট হন বার্নহ্যাম। ১৯টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মারও মারেন তিনি।

দলীয় ৩৬১ রানে পড়ে আরও একটি উইকেট। তিনি ড্যান লরেন্স। ১৫০ বলে ২৫টি বাউন্ডারি আর ১টি ছক্কায় ১৭৪ রান করেন তিনি। বাকি কাজটি শেষ করেন কলাম টেলর এবং জজ ব্র্যাটলেট। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৭১ রান সংগ্রহ করে ইংল্যান্ডের যুবারা।

জবাবে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে ফিজি। পেনি ভুনিওয়াকা যদি ৩৬ রান না করতে পারতেন, তাহলে লজ্জার রেকর্ডই গড়তো তারা। দুই অংকের ঘর স্পর্শকারী বাকি ব্যাটসম্যান ছিলেন জ্যাক কার্টার্স। বাকিদের কেউই আর দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। ফলে ২৭.৩ ওভারেই ৭২ রানে অলআউট ফিজি।

ইংলিশ বোলার সাকিব মাহমুদ ৫ ওভারে ২ রান দিয়ে নেন ৩ উইকেট। অপর বোলার স্যাম কারেন ৫ ওভারে ২২ রান দিয়ে নেন ৩ উইকেট। বেন গ্রিন ৫ ওভারে ৭ রান দিয়ে নেন ২ উইকেট।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।