বাগেরহাটে তিন দিনব্যাপি ডিজিটাল মেলা শুরু


প্রকাশিত: ০৬:১১ এএম, ২৫ জানুয়ারি ২০১৬

বাগেরহাটে বর্ণাঢ্য র্যালির মধ্য দিয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপি ডিজিটাল উদ্ভাবনী এবং বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। সোমবার সকালে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে তিন দিনব্যাপি এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর আলম। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে এই মেলা।

বাগেরহাটের স্থানীয় সরকার উপ-পরিচালক মো.শফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মো. মমিনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, বাগেরহাট প্রেসক্লাব সভাপতি মো. শাহ আলম টুকু, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহিদুল হক প্রমুখ।

সরকারের ‘রূপকল্প-২০২১’ বাস্তবায়নে ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়তে তথ্য ও প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারে সরকারি- বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের ই-সেবা সম্পর্কে জনসাধারণকে অবহিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচির আওতায় বাগেরহাটের জেলা প্রশাসন তিন দিনব্যাপি এই ডিজিটাল উদ্ভাবনী এবং বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আয়োজন করেছে। এই মেলায় জেলার ৯টি উপজেলার ইউডিসি কেন্দ্রের সেবাসমূহ প্রজেক্টরের মাধ্যমে তুলে ধরা হচ্ছে। মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান মিলে ৪৫টি স্টল তাদের প্রযুক্তি ও সেবাসমূহ দর্শনার্থীদের সামনে প্রর্দশন করছে। এই মেলাটি চলবে বুধবার বিকাল পর্যন্ত।

শওকত আলী বাবু/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।