স্টাইলিশ স্কার্ফ


প্রকাশিত: ০৭:০১ এএম, ২৪ জানুয়ারি ২০১৬

শীতের পোশাক আরো স্টাইলিশ করে তুলতে স্কার্ফের জুড়ি নেই। শীতের এই সময়টায় একটুকরো স্কার্ফ আপনার সাজে যোগ করবে আলাদা মাত্রা। কিছুদিন আগেও দেখা যেত অনেক ছোট আকৃতির স্কার্ফ। তবে বর্তমানে স্কার্ফগুলো আকৃতিতে একটু বেড়েছে। ওড়নার আদলে তৈরি করে স্কার্ফগুলোকে দৈর্ঘ্য-প্রস্থে কিছুটা কমানো হয়েছে। যে কেউ স্বাচ্ছন্দে এসব ওড়না ব্যবহার করতে পারেন।

স্কার্ফে কাপড় হিসেবে ব্যবহার করা হয় হাফ সিল্ক, কটন ইত্যাদি। স্কার্ফগুলোতে ভিন্নতা আনতে নানা সাইজের পাশাপাশি চুমকির কাজও রয়েছে। ফিলিস্তিনি স্কার্ফের আদলে স্ট্রাইপের মধ্যে কটন কাপড়ের ডাবল লেয়ার স্কার্ফ পাওয়া যাচ্ছে। যার দৈর্ঘ্যটা একটু বড় রাখা হয়েছে, বিভিন্ন স্টাইলে পরার সুবিধার্থে। স্কার্ফগুলোর মধ্যে উইভিং ম্যাকানিজমে এমব্রয়ডারি সিস্টেমে রয়েছে কিছু, যার উইভ চওড়া এবং চিকনও আছে, সলিড কালার ও মাল্টি কালারের মধ্যে পাওয়া যাবে এগুলো। বিভিন্ন রঙে রঙিন কিছু পাতলা জর্জেটের স্কার্ফও পাওয়া যাচ্ছে।

বর্তমানে বেশকিছু ফ্যাশন হাউস স্কার্ফ তৈরি করছে। আমাদের দেশীয় ফ্যাশন হাউসগুলো বাজারে যেসব স্কার্ফ এনেছে সেগুলো একটু মোটা ধরনের। দেশীয় ফ্যাশন হাউস ছাড়াও দেশের বিভিন্ন বড় বড় শপিংমল যেমন- বসুন্ধরা সিটি কমপ্লেক্স, ইস্টার্ন প্লাজা সহ সব ধরনের শপিংমলে পাবেন স্কার্ফ।

বিভিন্ন ফ্যাশন হাউসে স্কার্ফগুলো পাওয়া যাবে ২ শ থেকে ২ হাজার টাকার মধ্যে। আর শপিংমলের স্কার্ফগুলো পাওয়া যাবে ৫ শ থেকে দেড় হাজার টাকার মধ্যে। তবে নিউমার্কেট, গাউছিয়া, বঙ্গবাজারে স্কার্ফ পাবেন ৩শ টাকার মধ্যেই।

এইচএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।