রুয়েটে প্রথম বর্ষের ক্লাশ শুরু সোমবার


প্রকাশিত: ১০:৪৮ এএম, ২১ জানুয়ারি ২০১৬

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়ট) ২০১৫-১৬ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাশ শুরু হবে সোমবার (২৫ জানুয়ারি)। বৃহস্পতিবার দুপুরে রুয়েটের একাডেমিক কাউন্সিলের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রেস অ্যান্ড ইনফরমেশন সেকশনের উপ-পরিচালক গোলাম মর্তুজা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘সভার সিদ্ধান্ত অনুযায়ী (২৫ জানুয়ারি) সোমবার থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাশ শুরু হবে। ছাত্র-ছাত্রীদের নিজ দায়িত্বে ক্লাশ রুটিন জেনে নিয়ে ক্লাশে উপস্থিত হতে হবে। কোনো শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস ক্লাশে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে বলেও জানান তিনি।’

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, ‘প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস (২৪ জানুয়ারি) রোববার বিকেল ৩ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে শুরু হবে। প্রথম বর্ষে ভর্তিকৃত সকল শিক্ষার্থীকে দুপুর আড়াইটার মধ্যেই কেন্দ্রীয় অডিটোরিয়ামে উপস্থিত হয়ে নাম নিবন্ধন করতে হবে।’

প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা নিজ দায়িত্বে করতে হবে। এই মুহূর্তে কোনো শিক্ষার্থীকে রুয়েটের আবাসিক হলে থাকার ব্যবস্থা করা সম্ভব নয় বলেও জানান গোলাম মর্তুজা।

রাশেদ রিন্টু/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।