ইবির প্রধান ফটকে তালা


প্রকাশিত: ০৮:৪৭ এএম, ২১ জানুয়ারি ২০১৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বহিরাগত চাকরি প্রত্যাশীরা প্রধান ফটকে এবং প্রশাসন ভবনের শিক্ষা সেলে তালা লাগিয়ে দিয়েছনি। এতে বিপাকে পড়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শিক্ষা সেলে এবং দুপুর ১২টার দিকে চাকরির দাবিতে বিশ্ববিধ্যালয়ের প্রধান ফটকে তালা লাগিয়ে দেয়।

ফলে ক্যাম্পাস থেকে ১২টার শিফটের গাড়ি কুষ্টিয়া এবং ঝিনাইদহে সময়মত ছেড়ে যেতে না পরায় ভোগান্তির শিকার হয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। পরে প্রশাসনের আশ্বাসে প্রায় ১ ঘণ্টা পর দুপুর ১টার দিকে প্রধান ফটক এবং শিক্ষা সেলের তালা তারা খুলে দেয় বলে জানা গেছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, দীর্ঘ দিন থেকেই বহিরাগতদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক কিছু নেতা-কর্মী চাকরির দাবিতে বিভিন্ন সময় ক্যাম্পাস অস্থিতিশীল করে আসছে। বর্তমান ছাত্রলীগের একটি গ্রুপ এবং কিছু শিক্ষক-কর্মকর্তার উসকানিতে তারা প্রায়ই ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে বাস চলাচলে বাধা প্রধানসহ বিভিন্নভাবে ক্যাম্পাস অস্থিতিশীল করে আসছে। বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগের শিক্ষক নিয়োগের বোর্ড তারিখ ঘোষণাকে কেন্দ্র করে আবারো ক্যাম্পাস অস্থিতিশীলের পায়তারা করছে তারা।

কয়েকজন চাকরি প্রত্যাশীর সঙ্গে কথা বলে জানা যায়, তাদের চাকরি না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে কোনো শিক্ষক নিয়োগ বোর্ড তারা অনুষ্ঠিত হতে দেবে না। এর আগেও তারা অর্থনীতি বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড শুরু হওয়ার আগ মুহূর্তে তা বন্ধ করে দেয় এবং বোর্ডের প্রার্থীদের অপমান করে বের করে দেয়। বৃহস্পতিবার প্রধান ফটকে বহিরাগতদের সঙ্গে নিয়ে তালা লাগানোর নেতৃত্বে দেখা গেছে ছাত্রলীগের সাবেক নেতা মিজানুর রহমান টিটু, তৌফিকুর রহমান হিটলার, কাশেম মাহমুদ লেলিন, মাসুদ রানা, মাহবুবুর রহমানসহ ২০-২৫ জনের একটি গ্রুপকে।

এ বিষয়ে প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বলেন, তালা লাগানোর পর তাৎক্ষনিক তাদের সঙ্গে আলোচনা করে বিষয়টির সমাধান করা হয়েছে। এখন ক্যাম্পাস স্বাভাবিক রয়েছে।

এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।