মেলায় মাইক্রোসফট স্মার্টফোনে ডায়মন্ড উপহার


প্রকাশিত: ১২:২৩ পিএম, ২০ জানুয়ারি ২০১৬

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মাইক্রোসফট লুমিয়া স্মার্টফোন কিনে পাচ্ছেন বিশেষ ছাড়ের পাশাপাশি নিশ্চিত পুরস্কারসহ রয়েছে ডায়মন্ড জেতার সুবর্ণ সুযোগ। মেলার বেস্ট বাই ও ভিশনের প্রিমিয়ার প্যাভিলিয়নে পাওয়া যাচ্ছে অত্যাধুনিক এই স্মার্টফোন। যার কো-স্পনসার হিসেবে রয়েছে দেশের অন্যতম বৃহৎ শিল্প পরিবার প্রাণ-আরএফএল গ্রুপ।
 
মেলায় বেস্ট বাই প্যাভিলিয়নে দায়িত্বে থাকা মাইক্রোসফটের ব্রান্ড প্রমোটর মাকসুদুর রহমান বলেন, বাণিজ্য মেলায় অংশগ্রহণের মূল উদ্দেশ্য হলো ক্রেতা-দশনার্থীদের মাইক্রোসফটের স্মার্টফোন সম্পর্কে জানানো। একই সঙ্গে আমাদের বাজারকে প্রসার করা। মেলা উপলক্ষে ক্রেতাদের নগদ ৫ শতাংশ ছাড় দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, এছাড়াও মেলায় মাইক্রোসফট লুমিয়া স্মার্টফোন কিনে স্ক্র্যাচ কার্ড ঘসে ক্রেতারা পাচ্ছেন লেডার ব্যাগ, পাওয়ার ব্যাংক, মেমোরি কার্ডসহ আকর্ষণীয় নিশ্চিত পুরস্কার। মেলায় সপ্তাহিক মেগা উপহার হিসেবে লাকি কুপন বিজয়ী পাচ্ছেন ৪০ হাজার টাকা মূল্যের ডায়মন্ড উপহার। ক্রেতা-দশনার্থীদের বেশ সারা পাওয়া যাচ্ছে। বিক্রিও ভালো হচ্ছে।

Micro
 
মেলায় মাইক্রোসফটের নতুন দুইটি ফ্লাগশিপ স্মার্টফোন। লুমিয়া সিরিজের এই ফোন দুইটির মডেল লুমিয়া ৯৫০ এবং লুমিয়া ৯৫০ এক্সএল। উভয় ফোনের অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০। যা দিয়ে কম্পিউটারের মতোও কাজ করা যায়। বিশেষ ছাড়ে এই লুমিয়া স্মার্টফোন পাবেন মেলার ক্রেতারা।

এছাড়াও বিশেষ ছাড়ে পাঁচ হাজার ৯০০ থেকে ১৯ হাজার টাকায় মাইক্রোসফট লুমিয়া স্মার্টফোন দিচ্ছে বলে জানান মাইক্রোসফটের ব্রান্ড প্রমোটর।
 
মেলায় নতুন আকর্ষণ লুমিয়া ৯৫০ এক্সএল : স্মার্টফোনটিতে আছে ৫.৭ ইঞ্চির আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ২৫৬০×১৪৪০ পিক্সেল। ৫১৮ পিপিআই পিক্সেল ডেনসিটি। ফোনটিতে আছে ৬৪ বিটের অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮১০ প্রসেসর। ৩ জিবি র‌্যামের ফোনটির বিল্টইন মেমোরি ৩২ জিবি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে মেমোরি বাড়ানোর সুযোগ আছে। উভয় ফোনটির রিয়ার ক্যামেরা ২০ মেগাপিক্সেলের। রিয়ারে আছে এলইডি ফ্লাশগান। সেলফি ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। সেলফি ক্যামেরায় ওয়াইড অ্যাঙ্গেল লেন্স রয়েছে। লুমিয়া ৯৫০ ফোনটির ব্যাটারি ৩০০০ মিলি অ্যাম্পায়ারের। ৯৫০ এক্সএলের ব্যাটারি ৩৩৪০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের।
 
উল্লেখ্য, ১ জানুয়ারি শুক্রবার মাসব্যাপী ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। রফতানি উন্নয়ন ব্যুরো ও বাণিজ্য মন্ত্রণালয় আয়োজিত এবারের মেলায় বাংলাদেশসহ মোট ২২টি দেশ অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশ মূল্য বা টিকিট মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য থাকছে ২০ টাকা করে।
 
এসআই/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।