নতুন বেতন কাঠামো সমন্বয় করা হবে


প্রকাশিত: ১০:৪৯ এএম, ২০ জানুয়ারি ২০১৬

সরকারি চাকরিজীবীদের জন্য জারিকৃত অষ্টম জাতীয় বেতন কাঠামো সমন্বয় করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন। তবে বেতন কাঠামো সংশোধন করা হবে না বলে জানান তিনি।

বেতন কাঠামোর সংশোধনের ন্যূনতম সুযোগ রয়েছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, নো (না), পে-স্কেল সংশোধনের কোনো সুযোগ নেই। এসব আন্দোলনের ভিত্তি হল গ্রহণযোগ্যতা। রিপোর্ট পড়ার কারো সময় নেই। আদেশ ইস্যু হওয়ার পর সময় দেওয়ার সুযোগ নেই। আন্দোলনে চলে যাচ্ছে। তাদের আন্দোলন অযৌক্তিক।

প্রকৌশলী-কৃষিবিদ-চিকিৎসক (প্রকৃচি)-বিসিএস আন্দোলন প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, প্রকৃচির কিছু ভুল বোঝাবুঝি ছিল। আমাদেরও একটু দোষ ছিল। একটি জায়গায় পরিষ্কার করা উচিত ছিল। অর্থ সচিবের সঙ্গে সমাধানের জন্য কথা হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, শিক্ষকদের বিষয়ে আমার কোনো মন্তব্য নেই। শিক্ষকদের আন্দোলনের সমাধান হবে কি-না জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, শিক্ষকরা শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করছেন। তাদের নেগোসিয়েশন চলছে। দেখা যাক কি হয়? যখন ফাইনাল হবে, তখন দেখা যাবে, কিভাবে সমন্বয় করা যায়।

বাংলাদেশ ব্যাংকের পৃথক বেতন কাঠামো নিয়ে অর্থমন্ত্রী বলেন, এটা একটি ভুল হয়েছে। সচিব সভায় এটা ঠিক করা হয়েছে।

এসএ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।