ঠিকানার খোঁজে দিশেহারা হবে সোশ্যাল মিডিয়া


প্রকাশিত: ০৯:১১ এএম, ১৯ জানুয়ারি ২০১৬

ফেসবুক, টুইটার কিংবা হোয়াটস অ্যাপে ছবি পোস্ট করার সঙ্গে নিজের লোকেশনও পোস্ট করা যায়। অনেকে ছবি পোস্ট না করলেও নিজের লোকেশন পোস্ট করে স্ট্যাটাস দিতেই সব থেকে বেশি পছন্দ করেন। কিন্তু এবার থেকে আর নিজের লোকেশন পোস্ট করা সম্ভব হবে না। কারণ মার্কিন যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন গবেষক মিলে একটি নতুন অ্যাপ তৈরি করেছেন। যার মাধ্যমে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট থেকে কোনও ব্যক্তির লোকেশন জানা সম্ভব হবে না। নিরাপত্তার জন্যই এই অ্যাপটি বানানো হয়েছে বলে জানানো হয়েছে।

লোকেশন স্ট্যাটাস হয়ত নেহাত মজার ছলেই দেয়া। আবার অনেক সময় স্ট্যাটাস দেয়া না হলেও জিপিআরএসের মাধ্যমে লোকেশন দেখায়। কিন্তু এই লোকেশন স্ট্যাটাস অনেক সময় অনেক ক্রিমিনালকেই সাহায্য করে। তাই জিপিআরএস অন করা থাকলেও যাতে লোকেশন না দেখা যায় তার জন্যই তৈরি করা হচ্ছে এই অ্যাপটিকে। এই বছরের মধ্যেই হয়ত বাজারে মুক্তি পাবে অ্যাপটি।

জেডএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।