বিএনপি ছিন্নভিন্ন হয়ে যাচ্ছে : নাসিম


প্রকাশিত: ০১:০৫ পিএম, ১৫ জানুয়ারি ২০১৬

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মো. নাসিম বলেছেন, ৭১’ সালের ঘাতক জামায়াতের কথা শুনে খালেদা জিয়া ২০১৪ সালের নির্বাচনে না গিয়ে মানুষ হত্যায় লিপ্ত হয়েছিলেন। মানুষ হত্যা করে তার (খালেদা জিয়া) কোন লাভ হয়নি। উল্টো জোট এবং দল ভেঙ্গে খান-খান হয়ে গেছে। বিএনপি ছিন্নভিন্ন হয়ে যাচ্ছে। আর আওয়ামী লীগকে সৌদিসহ সারা পৃথিবী স্বীকার করে নিয়েছে।

শুক্রবার বিকেলে সুপ্রিমকোর্ট মিলনায়তনে বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ)’র প্রথম প্রতিষ্ঠা বাষির্কী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আমি লিখে দিচ্ছি, ২০১৯ সালের জাতীয় নির্বাচনে শেখ হাসিনার অধিনে খালেদা জিয়া অংশ নেবেন। তিনি অনেক অভিমান ও রাগ করে নির্বাচনে অংশ নেননি। কিন্তু এখন সবগুলো নির্বাচনে অংশ নিচ্ছেন। শুধু তাই নয়, নির্বাচনে ধানের র্শীষ প্রতীক নিয়ে নৌকার বিপরীতে প্রতিধন্ধিতাও করছেন।

নাসিম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এবং শেখ হাসিনা প্রতিহিংসার রাজনীতি করে না এবং বিশ্বাসও করে না। তাই বঙ্গবন্ধু এবং স্বাধীনতার আত্ম স্বীকৃত খুনিদের নিয়ম অনুযায়ী আদালতের মাধ্যমে বিচার করা হয়েছে। কেউ অপরাধ করে পার পাবে না।

তিনি বলেন, দল ভাঙ্গার রাজনীতি আওয়ামী লীগ করে না। মানুষ হত্যা, পেট্রলবোমা মেরে মানুষ মারা ও নৈরাজ্যের প্রতিবাদে বিএনপি-জামায়াত জোট থেকে শরিকরা বের হয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে বিএনএ-কে র্সাবিক সহযোগীতা করার এবং তাদের সঙ্গে ১৪ দলকে নিয়ে বৈঠক করার কথাও বলেন ১৪ দলীয় জোটের এ নেতা।

বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য এবং বর্তমান তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিষ্টার নাজমুল হুদার নেতৃত্বে ৩১ দলের সম্মনয়ে বাংলাদেশ জাতীয় জোট (বিএনএ) নামে ২০১৫ সালের ১৫ জানুয়ারি এ জোটের আত্মপ্রকাশ হয়। জোটের কো-চেয়ারম্যান এ নাজিমুদ্দিন আল-আযাদের সভাপতিত্বে জোটের শরিক দলগুলোর নেতারা বক্তব্য রাখেন।

এএম/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।