শিক্ষক-কর্মচারিদের ওপর হামলার বিচার দাবি


প্রকাশিত: ০৮:১৬ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা ও দোলাইপাড় হাইস্কুলের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি নজরুল ইসলামের বিরুদ্ধে স্কুলের প্রধান শিক্ষকসহ শিক্ষক-কর্মচারিদের ওপর হামলা ও নির্যাতনের অভিযোগ তুলে বিচারের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দোলাইরপাড়া উচ্চ বিদ্যালয়ের আয়োজনে এক মানববন্ধনে তারা এ দাবি করেন।

তারা বলেন, গত ১১ জানুয়ারি এমপি সৈয়দ আবু হোসেন বাবলার নেতৃত্বে ঢাকাস্থ দোলাইপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি নজরুল ইসলামসহ ৫০-৬০ জন যুবক জোরপূর্বক প্রধান শিক্ষকের কার্যালয়ে ঢুকে ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত কাগজপত্র ও ফাইল চান এবং প্রধান শিক্ষক আতাউর রহমানকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।
 
ওই সময় সাবেক সভাপতি নজরুল ইসলাম অতর্কিতভাবে প্রধান শিক্ষকের গলা চেপে ধরেন এবং কিল-ঘুষি মারতে থাকেন, যা অমানবিক ও লজ্জাজনক বলেও অভিযোগ করেন তারা।

তারা আরো বলেন, শিক্ষক হলো মানুষ গড়ার কারিগর, আর সেই শিক্ষকরাই আজ হামলার স্বীকার হচ্ছে। বিশেষ করে শ্যামপুর-কদমতলী থানার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারিগণ এমপি সৈয়দ আবু হোসেন বাবলার রোসানলে পড়ে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারছেন না।

মানববন্ধনে দোলাইরপাড়া হাই স্কুলের প্রধান শিক্ষক আতাউর রহমানসহ সহকারী শিক্ষক তাজুল ইসলাম, ইংরেজি শিক্ষক আবুল কাসেম, মুরাদপুর আর্দশ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।