চোর ধরার নাটক তস্কর হে


প্রকাশিত: ০৭:২৫ এএম, ১৪ জানুয়ারি ২০১৬

অভাবের তাড়নায় এক বড়লোকের বাড়ির ভিতরে ঢুকে পড়ে চোর। রাতের মধ্যে বাড়ির সোনা-গয়না আর টাকা পয়সা হাতিয়ে কেটে পড়তে গিয়েও পারে না। সকালবেলা সবাই টের পেয়ে যায় যে বাড়িতে চুরি হয়েছে।

খবর পেয়ে পুলিশ চলে আসে। পুলিশ সবাইকে জেরা করতে থাকে। দেখা যায় যে বাসার সবাই আসলে কোনো না কোনভাবে চোর। নিজেদের সংসারের টাকা পয়সা আর সম্পত্তি নিজেরাই নানাভাবে চুরি করে যাচ্ছে।

বাসার কাজের মানুষ, ছেলে, মেয়ে এমনকি গৃহকর্তী পর্যন্তও চোর! শেষতক বাড়ির কর্তাও স্বীকার করতে বাধ্য হন যে তিনি একজন ঘুষখোর। চোর বেরিয়ে আসে এবং সে সব ঘটনা খুলে বলে। পুলিশ চোরকে ধরে নিয়ে যায়। পরিবারের সবাই একটা শিক্ষা পায়।

এমনই চমৎকার এক মূল্যবোধ অবক্ষয়ের গল্পে নির্মিত হলো এক ঘণ্টার নাটক ‘তস্কর হে’। সাজিন আহমেদ বাবুর রচনা ও পরিচালনায় এতে অভিনয় পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা আজাদ আবুল কালাম। এছাড়া আরো আছেন মুনিরা মিঠুসহ অনেকেই।

শুক্রবার, ১৫ জানুয়ারি সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে নাটকটি মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে।  

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।